শবে বরাত কবে

শবে বরাত কবে ২০২২ কত তারিখে – লাইলাতুল বরাত ২০২২

বাংলাদেশের সকল মানুষ গুগলে অনুসন্ধান করছে কবে পালিত হবে শবে বরাত ২০২২। আজকের পোস্টে আমরা বিস্তারিতভাবে তুলে ধরেছি শবে বরাত কবে। শবে অর্থ ভাগ্য আর বরাত অর্থ রজনী। সবাই শবে বরাতকে ভাগ্য রজনী বলে থাকে। তাই আজকের এই পোস্টে আমরা বিস্তারিতভাবে শবে বরাত সম্পর্কিত আলোচনা করবো।

অবশেষে বাংলাদেশ চাঁদ দেখা কমিটি প্রকাশ করেছে শবে বরাত কত তারিখ ২০২২। হিজরী ক্যালেন্ডার অনুযায়ী শাবান মাসের ১৪ ও ১৫ তারিখ রাতে শবে বরাত অনুষ্ঠিত হয় পুরো মুসলিম বিশ্বে। শবে বরাত উপলক্ষে সকল মুসলমান নফল ইবাদত করে থাকে। তাই সবাই জানতে চাই ২০২২ সালের শবে বরাত কবে ও কত তারিখে অনুষ্ঠিত হবে।

শবে বরাত ২০২২

প্রতিবছর সকল মুসলমান শবে বরাত পালন করে থাকে। শবে বরাত অর্থ ভাগ্য রজনী তাই এ রাতকে সবাই ইবাদতের মাধ্যমে ভালো কিছু আল্লাহর কাছ থেকে উপহার হিসেবে নিতে চান। আজকের পোষ্টে তুলে ধরা হয়েছে এই বছরের শবে বরাত কবে পালিত হবে। অন্যদিকে শবে বরাতের গুরুত্ব ও ফজিলত সম্পর্কে আলোচনা করা হয়েছে।

শবে বরাত কবে ২০২২ কত তারিখে

১৮ মার্চ ২০২২ বাংলাদেশে শবে বরাত অনুষ্ঠিত হবে। অর্থাৎ রোজ শুক্রবার দিবাগত রাত ১৮ তারিখ বাংলাদেশ শবে বরাত পালন করা হবে। তাই যারা এখনো জানেন না 2022 সালের শবে বরাত কত তারিখে হবে। তারা আজকের এই পোস্টের সাহায্যে সবাইকে জানিয়ে দিন।

শবে বরাত কত তারিখে

শবে বরাত উপলক্ষে সরকারি ছুটি ২০২২

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে শবেবরাত উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে ১৯ মার্চ রোজ শনিবার। বাংলাদেশের সকল মুসলমান শুক্রবার রাত জেগে শবে বরাতের ইবাদত করবে। এ কারণে বাংলাদেশ সরকার ১৯ মার্চ শনিবার শবে বরাতের ছুটি ঘোষণা করেছে।

শবে বরাত কবে ২০২২

জনপ্রশাসন মন্ত্রণালয় বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে শবে বরাত অনুষ্ঠিত হবে ১৮ মার্চ রোজ শুক্রবার দিবাগত রাতে। তাই সবাইকে আজকের এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিন শবে বরাত কত তারিখ হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রকাশিত সর্বশেষ তথ্য মতে শবে বরাতের তারিখ ঘোষণা করা হয়েছে। শবে বরাত সম্পর্কিত আরো নতুন তথ্য জানতে আমাদের সাথেই থাকুন। অন্যদিকে কাছের মানুষদের সাথে শেয়ার করে জানিয়ে দিন ২০২২ সালের শবে বরাত কবে পালন করা হবে।

Leave a Comment

Your email address will not be published.